কাশ্মীরের স্বাধীনতার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র অধিকার পরিষদ গাজীপুর জেলা শাখা

Share This Story !

স্টারবার্তা গাজীপুর প্রতিনিধি: বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ গাজীপুর জেলার আয়োজনে কাশ্মীরের স্বাধীনতার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্নআহ্বায়ক মাহফুজুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন “ভারত তাদের সংবিধানের ৩৭০ আর্টিকেল বাতিল করে কাশ্মীরের সাথে তাদের চুক্তি ভঙ্গ করেছে এখন চুক্তি অনুযায়ী কাশ্মীর স্বাধীন। তাই আমরা তাদের পক্ষে স্বাধীনতার দাবি জানাতেছি এবং তাদের উপর বর্বর হামলার নিন্দা জানাচ্ছি।”

মাহফুজুর রহমান খান আরো বলেন, ৫ আগষ্টে ভারতের প্রেসিডেন্ট রমনাথ কোবিন্দ নিজস্ব ক্ষমতাবলে ৩৭০ ধারা বাতিলের যে স্বৈরতান্ত্রিক সিদ্ধান্ত নিয়েছে তা কাশ্মীরের স্বাধীনতার অধিকারকে হরণ করেছে। এখন কাশ্মীরে তাদের দখলদারিত্ব প্রতিষ্ঠার জন্য যেভাবে মানুষ হত্যা করেছে এবং ১৪৪ ধারা জারি করেছে তা মানবতাকে লঙ্ঘন করেছে। বিশ্বমানবতাবাদে এটা কখনো কাম্য নয়। অতিসত্বর ৩৭০ ধারা বহাল রাখার দাবি ও জানান তিনি।

এছাড়াও বক্তব্য রাখেন গাজীপুর জেলার আহ্বায়ক শাহরিয়ার শাকিল বলেন, “আমাদের সংবিধানের ৩৫ এর (গ) নং অনুচ্ছেদ বিশ্বের সকল অচ্যারিত ও নিপিড়ীত মানুষের পাশে দাড়ানোর কথা বলা হয়ছে তাই তিনি সরকারকে কাশ্মীরের নিপিড়ীত জনগণের পাশে দাড়ানোর আহ্বান জানান এবং কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে নিন্দা জানান এবং বাংলাদেশের জনগন কাশ্মীরের জনগনকে তাদের সর্বোচ্চ সামর্থ অনুযায়ী সাহায্য করবে বলে আশা ব্যাক্ত করেন।”

এছাড়া গাজীপুর জেলা কমিটির হাসান, সোহাগ, জুলফিকার, হিরো, সোহেল, হৃদয় সহ আরো অনেকেই বক্তব্য রাখেন এবং বিক্ষোভ মিছিলে তারা কাশ্মীরের পক্ষে বিভিন্ন স্লোগান দেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *