জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগের শিক্ষক মিল্টন বিশ্বাসের লাগামহীন স্বজনপ্রীতি!

Share This Story !

ফাইল ছবি: অধ্যাপক ড.মিল্টন বিশ্বাস

স্টারবার্তা জবি প্রতিনিধি: বিশ্ববিদ্যালয়কে বলা হয় দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ।দেশের জ্ঞানী এবং মেধাবী শিক্ষার্থীরা যেমন এখানে পড়তে আসে তেমনি দেশসেরা পণ্ডিত গুনীজনরা পড়িয়ে থাকেন।যারা নবীন শিক্ষার্থীদের আলোর পথ দেখানোর কথা-যারা শিক্ষার্থীদের আগামী চলার পথের পাথেয়, সেই তাঁরাই যদি অনৈতিক কাজে জড়িত থাকেন এবং স্বেচ্ছায় মেধাবী শিক্ষার্থীদের মেধা ধ্বংসের কাজে লিপ্ত হোন তাহলে জাতির পরিত্রাণ কোথায়?

জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক ড.মিল্টন বিশ্বাস-র বিরুদ্ধে এমনই গুরুতর অভিযোগ পাওয়া গেছে।অভিযোগ উঠেছে স্নাতকোত্তর (দশম আবর্তন) প্রথম সেমিস্টার ৫১০১(বাংলা কবিতা) কোর্স-এ মিডটার্ম পরীক্ষায় একাধিক শিক্ষার্থীকে ১০ এ ১০ দিয়েছেন।

অন্য দিকে ২০-২৫ জন শিক্ষার্থী যারা তাঁর সঙ্গে ঘনিষ্ঠ নয় তাদের দিয়েছেন ৩।যাদের ১০ এ ১০ দেওয়া হয়েছে তারা সবাই ড.মিল্টন বিশ্বাসের একান্ত ঘনিষ্ঠ বলে জানা গেছে।এছাড়াও অভিযোগ রয়েছে শিক্ষার্থীদের কোন মিডটার্ম পরীক্ষার ফলাফল জানানো হয়না।যে ফলাফল কে কেন্দ্র করে আলোচনা হচ্ছে সেটিও প্রকাশ করা হয়নি।পরীক্ষা কমিটির সভাপতি ড.চঞ্চল কুমার বোস-র হাতে ফলাফল প্রদান করা হলে বিষয়টি তাঁর নজরে আসে।

সর্বশেষ খবর অনুযায়ী শিক্ষার্থীরা অধ্যাপক মিল্টন বিশ্বাসের সাথে অংশ নেওয়া স্নাতক ও স্নাতকোত্তর-র সকল খাতা পুন-মূল্যায়ণের দাবি জানিয়ে উপাচার্য বরাবর আবেদন করেছেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *