জাবি ও রাবি শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে জবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

Share This Story !

স্টারবার্তা জবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ মিছিল হতে শিক্ষার্থী আটক ও পুলিশি হামলার ঘটনায় বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার হতে বিক্ষোভটি শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিল শেষে শিক্ষার্থীরা বলেন, আমরা জাবির আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করছি এবং রাবি’র শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

শিক্ষার্থীরা আরো বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য নাকি ভিসির জন্য?? যে ভিসি নিজের পদ রক্ষা করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের উপর আক্রমণ চালাতে পারেন তিনি আর যাই হোক ভিসি হবার যোগ্যতা রাখেন না।

এসময় বিশ্ববিদ্যালয় শাখার প্রগতিশীল জোটের নেতৃবৃন্দ এসে বিক্ষোভ মিছিলে সংহতি প্রকাশ করে। বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতা প্রসেনজিৎ, ছাত্র ইউনিয়নের ছাত্র নেতা মুত্তাকী, জাহিন,মৃত্তিকা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক রাইসুল ইসলাম নয়ন, প্রধান সমন্বয়ক এ পি এম সুহেল, যুগ্ম আহবায়ক তিথী সরকার, মুরাদ হোসেন, তৌফিক মেসবাহ, মনিরুল ইসলাম রাজন,আবু বক্কর খানসহ সাধারণ শিক্ষার্থীরা এতে বক্তব্য রাখেন৷ তারা অতিদ্রুত ছাত্রলীগ সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি, উপাচার্য ফারজানা ইসলামের অপসারণ ও রাবিতে পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *