রাজিব-দিয়ে হত্যা মামলার রায় নিয়ে নিরাপদ সড়ক আন্দোলন এর প্রেস বিজ্ঞপ্তি

Share This Story !

স্টারবার্তা প্রতিবেদক: রাজিব-দিয়ে হত্যা মামলার রায় নিয়ে নিরাপদ সড়ক আন্দোলন(নিসআ) এর প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন স্টারবার্তার কাছে সংগঠনটির যুগ্ন আহ্বায়ক ইনজামুল হক। তাদের প্রেস বিজ্ঞপ্তিটি হুবুহু তুলে ধরা হলো:

প্রেস বিজ্ঞপ্তি:

সূত্রঃ ১৯.১২.০১.র.০০১ তারিখঃ ০১ ডিসেম্বর, ২০১৯ইং

প্রসঙ্গঃ রাজিব-দিয়া হত্যা মামলার রায়ের ছাত্র সমাজের প্রতিক্রিয়া
২০১৮ সালের ২৯ জুলাই ঘাতক চালক ও সহকারীদের(হেলপার) ঘৃন্য প্রতিযোগিতায় রাজধানীর বিমানবন্দর সড়ক রাজিব ও দিয়ার রক্তে রঞ্জিত হয়। এই নির্মম ঘটনার ফলশ্রুতি সারাদেশের ছাত্র সমাজ নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে আসে।


তৎকালীন সরকার ন্যায্য বিচারের প্রতিশ্রুতি দিলেও আজ দীর্ঘ ১৬ মাস পর আদালত একটি রায় ঘোষণা করেছেন। এতে দুই চালক ও এক সহকারীর যাবজ্জীবন এবং বাস মালিককে মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। আদালতের এ রায়ে ছাত্রসমাজ আজ হতাশ।


প্রকাশ্যে হত্যাকাণ্ডটি ঘটলেও তাদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হলো না এবং লাইসেন্সহীন চালককে দিয়ে রাস্তায় গাড়ি নামানো মালিকের সাজা না হওয়ায় রাস্তার এই ঘৃণ্য অপরাধীরা উৎসাহ পাবে বলে মনে করে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন কারী ছাত্রসমাজ। আদালতের রায়ে অপরিকল্পিত সড়ক(রাজিব-দিয়ার দুর্ঘটনা স্থান) নির্মাণের বিষয়ে প্রকৌশলী সহ সংশ্লিষ্টদের দায়ী করে, তাদের বিরুদ্ধে কোনো দিকনির্দেশনা দেওয়া হয়নি।


এ ব্যাপারে উচ্চ আদালতে ন্যায্য বিচার পাওয়া যাবে বলে আশা করে সাধারণ শিক্ষার্থীরা।

ইনজামুল হক
(যুগ্ম-আহ্বায়ক)
নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ)

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *