অসহায় পরিবার ও পরিবহন শ্রমিকদের খাবার পৌঁছে দিলো নিসআ

Share This Story !

দেশব্যাপী যখন করোনা মহামারীতে আর্থিক ভাবে অসহায় পরেছে দরিদ্র পরিবারের লোকজন তখন সরকারি বেসরকারিভাবে অনেকেই দেশের বিভিন্ন জায়গায় ত্রাণসামগ্রী পৌঁছে দরিদ্রদের নিকট, তবে অনেক দুস্থ পরিবারেই পৌছাচ্ছে না এই ত্রাণসামগ্রী,আবার কেউ লোকলজ্জার ভয়ে ত্রাণ সংগ্রহ করছেন না।


এই অবস্থায় সবচেয়ে সংকটাবস্থায় রয়েছে দেশের ৬০ লক্ষাধিক পরিবহন শ্রমিক,যাদের জীবিকা চলতো দৈনিক চুক্তিভিত্তিক পারিশ্রমিকে। সারা দেশে পরিবহন শ্রমিকদের কাছ থেকে শ্রমিক উন্নয়ন এর নামে প্রায় বার্ষিক ২ হাজার কোটি টাকা চাঁদা নেয় বিভিন্ন শ্রমিক-মালিক সমিতি, অথচ বর্তমানে সংকটের সময় সব শ্রমিক নেতা ও মালিকদের ফোন বন্ধ!
এই অবস্থায় বিভিন্ন সরকারি-বেসরকারি সংগঠন এর পাশাপাশি পরিবহন শ্রমিক ও অসহায় পরিবারদের পাশে দাড়িয়েছে ২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনকারীদের সমন্বিত প্লাটফর্ম নিরাপদ সড়ক আন্দোলন -নিসআ।


আজ (১৩ এপ্রিল) নিসআ থেকে প্রায় ৫ টি জেলায় ৩৩ টি অসহায় পরিবারকে সহয়তা হিসেবে চাল, ডাল, আলু, পেয়াজ, তেল, লবণ, সাবান‌ ইত্যাদি প্রয়োজনীয় বাজার সরবরাহ করে নিসআ।

নিসআ এর কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক তাসনিয়া নেহেরিন জানান, ” দেশে অনেক অসহায় পরিবহন শ্রমিক লোকলজ্জার কারণে ত্রাণসামগ্রী সংগ্রহ করছেন না,অনেকে তাদের তালিকাবদ্ধ ভোটার এলাকায় না থাকায় বিভিন্ন ত্রাণ থেকে বঞ্চিত।সেজন্য আমরা এ ধরণের বিভিন্ন পরিবহন শ্রমিক ও অন্যান্য অসহায় পরিবারদের সাথে যোগাযোগ করছি,তাদের কে সহয়তা হিসেবে উপহারসামগ্রী পাঠাচ্ছি।”

উল্লেখ্য নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ) থেকে ইতিমধ্যে ঢাকা, রাজশাহী, বরিশাল, নারায়ণগঞ্জ,পাবনা, শরিয়তপুর, গাজিপুর মোট ৭ টি জেলায় শতাধিক পরিবারকে সহযোগিতা প্রদান করা হয়েছে।তারা সারা দেশে তাদের এই কার্যক্রম চালিয়ে যেতে চায়,এবং এজন্য বিত্তবান দের সহয়তা চায়।

আগ্রহীরা সংগঠনটিকে আর্থিক সহযোগিতা করতে পারে:
বিকাশ: ০১৬১১ ৩৩৬ ২০৭ (পার্সোনাল); ০১৬১১ ৬৩৮ ০৪৩ (পার্সোনাল)
রকেট: ০১৫২১ ৩৩৬ ২০৭-২
নগদ: ০১৫২১ ৩৩৬ ২০৭

ব্যাংক: Md. Enzamul Haque
Dutch Bangla Bank limited
(agent bank account)
Account no: 70175 1867 4534

পেপাল: paypal.me/mrrezwoan

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *