বানের জলে ভেসে যাওয়া কৃষকের ধান রক্ষার্থে ছাত্রলীগ

Share This Story !

স্টারবার্তা প্রতিনিধি ফাহিম রহমান খান পাঠান: কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নিদের্শক্রমে আজ নেত্রকোণা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কর্মবান্ধব মানবিক ছাত্রনেতা যার পদচারণায় মুখরিত থাকে নেত্রকোণার রাজনৈতিক এবং সামাজিক অঙ্গন রবিউল আওয়াল শাওনের উদ্যোগে কলমাকান্দা উপজেলার বেনুয়া চানকোণা হতদরিদ্র আবু সাঈদের ধানের জমি পাহাড়ি ঢলে ভেসে যাচ্ছিল। সেই বানের জলের ভাসা ধানকে কেটে দিয়ে গোলা ভর্তি করে দেয় শাওনসহ তার ছাত্রলীগ কর্মী বাহিনী।

জানা যায়, হঠাৎ পাহাড়ি ঢলে তলিয়ে যাওয়া ধানের ফসল রক্ষার্থে হতদরিদ্র কৃষক আবু সাঈদ প্রায় দিশেহারা। করোনা ভাইরাসের ভয়ে ধান শ্রমিক শূন্য কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়ন। কোন পথ না পেয়ে গতকাল রাতে আবু সাঈদ যোগাযোগ করে নেত্রকোণা জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাওনের সাথে। শাওন সকাল হতে না হতেই তার কর্মী বাহিনী নিয়ে হাজির আবু সাঈদের বাড়ী। তার প্রায় দশকাঠা ধানের জমি কেটে দিয়ে গোলা ভর্তি করে দিয়ে আসে শাওন বাহিনী।


এই মানবিক কর্মে শাওনের সাথে উপস্থিত ছিল নেত্রকোণা পৌর মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি শরীফ খান,সম্পাদক মামুনুর রশিদ টিপু, জেলা ছাত্রলীগ কর্মী সানোয়ার জাহান খান, এস.এম ই ইলাহী মুহিদ, সৌয়াদ রহমান রৌদ্র, সৈকত হাসান রানা, মেহেদী হাসান রিয়াদ, কলমাকান্দা উপজেলা ছাত্রলীগের প্রার্থী টিপু সুলতান, স্থানীয় ছাত্রলীগ নেতা সোহরাব উদ্দিন, সাখওয়াত হোসেন, সাঈদ বিন সিদ্দিকসহ প্রায় চল্লিশ জন ছাত্রলীগ নেতাকর্মী।

শাওন আমাদের জানায়, গতকাল রাতে আবু সাঈদ ভাই আমাকে ফোন করে তার পাহাড়ি ঢলে ভেসে পাওয়া জমি কথা বলে। আমি সকালে ছাত্রলীগ কর্মীদের নিয়ে বিকেল পর্যন্ত আবু সাঈদ ভাইয়ের ধানের ফসল কেটে গোলা ভরপুর করে দিয়ে এসেছি। এমন মানবিক কর্ম করতে আমি ভালবাসি। সাঈদ ভাইয়ের কাছে আমার প্রিয় নেত্রীর জন্য দোয়া চেয়ে এসেছি।

কৃষক আবু সাঈদের সাথে যোগাযোগ করা হল তিনি বলেন, পাহাড়ি ঢলে আমার ধানের জমি ডুবে গেছিল, ধান কাটার জন্য আমি কোন লোক পাইতেছিলাম না। আমার ছেলে সিদ্দিক আমাকে কয় শাওনের সাথে যোগাযোগ করতে।আমি গতকাল যোগাযোগ করি পরে শাওন তার সাথে প্রায় চল্লিশ জন ছেলে নিয়ে আইয়া আমার জমি কাইটা দিয়া গেছে। আমি মন থেকে দুই হাত তুলে শাওনের জন্য দোয়া করি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *