মাদক কারবারে বাঁধা কক্সবাজারের রামুতে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

Share This Story !

মোহাম্মদ রবিউল হোসেন,কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজারের রামুতে এশিয়ান টিভির রামু উপজেলা প্রতিনিধি নুরুল হক সিকদারকে প্রাণনাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে। তাকে ৩০ মে রাত আনুমানিক ২.৫৯ মিনিটের সময় একাধিক মোবাইল নাম্বার থেকে কল দিয়ে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো সহ প্রাণনাশের হুমকি দেয়  ইউনুস খান নামের এক ব্যক্তি ।

এ ঘটনায় ৩০ মে সাংবাদিক নুরুল হক সিকদার জীবনের নিরাপত্তার জন্য রামু থানায় একটি জিডি করে। যার জিডি নং ১১৫৫/১০।সাধারণ ডায়েরিতে সাংবাদিক নুরুল হক সিকদার উল্লেখ করেন, আমি ও কাঠালিয়া পাড়া এলাকার সচেতন ব্যক্তিগন মাদক বিরোধী একটি কমিটি গঠন করি। সমাজে মাদক পাচার ও মাদক কারবারীদের বিরুদ্ধে আমরা জোরালোভাবে সোচ্ছার।  চৌকিদার পাড়াস্হ পরিত্যক্ত প্রাইমারী স্কুলের পার্শ্বে, নাসিরকুল,খালের পাড় নতুন ব্রীজের পার্শ্ব সংলগ্ন ব্রীজের কাজের জন্য বিবাদীর একটি বাসা আছে।উক্ত বাসায় এলাকার উঠতি বয়সী কিছু খারাপ প্রকৃতির ছেলে প্রতিরাতে ইয়াবা, মদ সেবন সহ বিভিন্ন অপকর্ম করে আসতেছে। উক্ত বিষয়ে আমি ও এলাকার সচেতন ব্যক্তিগণ জানতে পেরে অপকর্ম কারী ছেলেদেরকে বাঁধা দিলে,অপকর্মকারীরা আমার ও সমাজের মাদক বিরোধী সচেতন ব্যক্তিগনের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট কথা -বার্তা বলে বিবাদীকে ক্ষেপাইয়া তুলে।

তার পরিপ্রেক্ষিতে বিবাদী অপকর্মকারী মাদকসেবনকারী ছেলেদের পক্ষ নিয়ে গত ৩০ মে রাত আনুমানিক ২.৫৯ মিনিটের সময় তার ব্যবহৃত দুইটি মোবাইল নাম্বার থেকে ফোন করিয়া আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মিথ্যা মামলায় ফাঁসানো সহ প্রাণনাশের হুমকি দেয়। আমি সঙ্গে সঙ্গে উক্ত বিষয়ে এলাকার  গণ্যমান্য ব্যক্তিবর্গের নিকট অবহিত করি। তাদের পরামর্শ মোতাবেক হুমকিদাতা ইউনুসের বিরুদ্ধে রামু থানায় উপস্থিত হয়ে একটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করি।
নুরুল হক সিকদারকে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনায় সাংবাদিক মহলে তীব্র নিন্দার ঝড় উঠে।  স্থানীয় সচেতন জনতা হুমকিদাতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *