কুয়েত, কাতার ও বাহরাইন থেকে আসা ২১৯জন প্রবাসীদের ২৪ ঘন্টার মধ্যে মুক্তির দাবি

Share This Story !

স্টারবার্তা নিউজ: কুয়েত, কাতার ও বাহরাইন থেকে আসা ২১৯জন প্রবাসীদের ২৪ ঘন্টার মধ্যে মুক্তির দাবি জানিয়ে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ সংবাদ মাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। স্টারবার্তা পাঠকদের জন্য প্রেস বিজ্ঞপ্তিটি তুলে হবুহু ধরা হলো:

প্রেস বিজ্ঞপ্তি:
০৬/০৭/২০২০ ইং

কুয়েত, কাতার ও বাহরাইন থেকে আসা ২১৯ জন প্রবাসীদের ২৪ ঘন্টার মধ্যে মুক্তি চাই।

যে সকল প্রবাসী ভাইদের হোম কোয়ারান্টাইন শেষে সন্দেহের ভিত্তিতে কারাগারে প্রেরণ করা হয়েছে,তাদের নিঃশর্ত মুক্তি দাবি করছি। বিভিন্ন দেশে যে সকল প্রবাসীরা থাকেন, আকামার সমস্যার কারণে, কোম্পানি সমস্যার কারণে, তাদের বাধ্য হয়ে অবৈধ হতে হয়েছিল, বর্তমান বিভিন্ন দেশের সাধারণ ক্ষমা ঘোষণার পর, দেশে যাওয়ার জন্য সে দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে তাদের কাগজপত্র জমা দেন। তারা দীর্ঘদিন দেশে যাওয়ার অপেক্ষায় প্রবাসে মানবেতর জীবন যাপন করেছিলেন‌। বাংলাদেশে উত্তরা দিয়াবাড়িতে কোয়ারান্টাইনে রাখা হয় তাদের। কোয়ারান্টাইন শেষে যখন তাদের বাড়ি যাওয়ার কথা ঠিক তার আগ মুহূর্তে সন্দেহমূলক ভাবে তাদেরকে ৫৪ ধারায় কারাগারে প্রেরণ করেন, এবং বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রী পূর্বের মনগড়া মন্তব্যকে বাস্তবায়ন করার জন্য, প্রবাসিদের হেনস্তা করার লক্ষ্যে , অভিযোগে বলা হয় চুরি, ডাকাতি, ছিনতাই করবে, এমন পরামর্শ করছিলেন বলে জানানো হয়। গোয়েন্দা ভিত্তিতে খবর পেয়ে ২১৯ জন প্রবাসীকে কারাগারে প্রেরণ করা হয়। আমরা মনে করি প্রবাসে এবং দেশে হোম কোয়ারান্টাইন থাকার পরে মানসিকভাবে প্রতিটা প্রবাসী ভেঙ্গে পড়েছেন সেই সাথে তাদেরকে সহযোগিতা না করে কারাগারে প্রেরণ করা অত্যন্ত দুঃখজনক।

কুয়েত, কাতার ও বাহরাইন থেকে আসা ২১৯ জন প্রবাসীকে ২৪ ঘন্টার মধ্যে অবিলম্বে মুক্তি দেয়া হোক এবং তাদের ভবিষ্যৎ যাতে সুন্দর হয় সরকারিভাবে ব্যবস্থা গ্রহণ করা হোক।

আহব্বানে
সমন্বয়ক টিম
বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ



About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *