৫ দফা দাবিতে এম এম কলেজে ছাত্র অধিকার পরিষদের স্বারকলিপি প্রদান

Share This Story !

মহিব্বুল্লাহিল মাহিদ, যশোর প্রতিনিধি: আজ বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ,সরকারি এম এম কলেজ শাখা কতৃক পাঁচ দফা দাবিতে অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করে।উক্ত স্বারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “ছাত্র অধিকার পরিষদ” এর এম এম কলেজ শাখার সমন্বয়ক সায়েদজ্জামাম, রেজাউল করিম, শওকত হুসাইন ও জুবায়ের হোসেন প্রমুখ।

উক্ত স্বারকলিপি প্রদান অনুষ্ঠানে যেসকল দাবি উত্থাপন করে সেগুলো হলো:

১) জরুরি ভিত্তিতে দরিদ্র ও অসহায় শিক্ষার্থীদের জন্য মানবিক ফান্ড গঠন করে স্ব স্ব বিভাগের মাধ্যমে আর্থিক বৃত্তির ব্যবস্থা করা।

২) মেস(বাসা) ভাড়াজনিত সমস্যার কারণে সেসব শিক্ষার্থীরা মেস ছেড়ে দিতে বাধ্য হচ্ছে তাদের প্রয়োজনীয় মালামাল এক সপ্তাহের ভিতরে স্ব স্ব বিভাগে রাখার ব্যবস্থা করতে হবে।

৩) জেলা প্রশাসনের সাথে আলোচনা করে করোনা সংকট কালীন সময়ের জন্য মেস(বাসা) ভাড়া ৬০% মওকুফের পূর্ব সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য মেস(বাসা) মালিক মালিকদের চিঠি প্রদান করতে হবে।

৪) করোনা আক্রান্ত শিক্ষক -কর্মচারী ও শিক্ষার্থীদের সার্বক্ষনিক খোঁজ খবর রাখা ও চিকিৎসা সেবা প্রদানের জন্য কলেজ প্রশাসন কতৃক মেডিকেল টিম গঠন করতে হবে।

৫)করোনা আক্রান্ত শিক্ষক -কর্মচারী ও শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করতে হবে।

উল্লেখ্য যে এর পূর্বেও ছাত্র অধিকার পরিষদ,যশোর জেলা কর্তৃক মেস ভাড়া ৬০% মওকুফের দাবিতে মানববন্ধন সহ যাবতীয় যৌক্তিক দাবি পূরনে সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে আসছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *