বিদেশ যাত্রায় করোনা পরীক্ষা সনদ ফি বাতিল চেয়ে প্রবাসী অধিকার পরিষদের প্রেসবিজ্ঞপ্তি

Share This Story !

স্টারবার্তা নিউজ: বিদেশ যাত্রায় করোনা পরীক্ষা সনদ ফি বাতিল চেয়ে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর প্রেস বিজ্ঞপ্তি।

প্রেস বিজ্ঞপ্তি
তারিখঃ ১৯/০৭/২০২০ইং
সূত্র: বাপ্রঅপ/প্রে.বি-০৭

“বিদেশ যাত্রায় করোনা পরীক্ষা সনদ ফি বাতিল চাই”

প্রথম সারির জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুযায়ী বিদেশ যেতে ইচ্ছুক বাংলাদেশী প্রবাসীদের করোনা পরীক্ষা সনদের উপর সরকার ফি নির্ধারণ করেছে, যা বর্তমান পরিস্থিতিতে নিতান্তই অযৌক্তিক ও অমানবিক।

যুগ যুগ ধরে রেমিট্যান্স যোদ্ধারা দেশের অর্থনৈতিক চাকাকে গতিশীল রাখতে অগ্রণী ভূমিকা পালন করে আসার পরেও রাষ্ট্রীয়ভাবে তারা অবহেলিত ও সুবিধাবঞ্চিত। নিকট অতীতে বিশ্বের বিভিন্ন দেশে সুনাম ও সফলতার সাথে বাংলাদেশি প্রবাসীরা মূল্যায়িত হলেও বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশী প্রবাসীদের প্রবেশের ক্ষেত্রে যে কড়াকড়ি অবস্থার সৃষ্টি হয়েছে তার জন্য রাষ্ট্রীয় অব্যবস্থাপনা ও খামখেয়ালিই শতভাগ দায়ী বলে মনে করে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

মহামারি করোনার কারনে দীর্ঘদিন ধরে কর্মহীন হয়ে থাকা দেশে আটকে পরা প্রতিটি প্রবাসী এই মুহূর্তে নিদারুণ অর্থকষ্টে জীবন যাপন করছে। এই পরিস্থিতিতে করোনা পরীক্ষা সনদের জন্য নির্ধারণ করা এই অযৌক্তিক ও অমানবিক ফি সাধারণ প্রবাসীদের সাথে পরিহাসের নামান্তর। আমরা এই অযৌক্তিক ফি নির্ধারণের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি এবং একই সাথে অবিলম্বে এই হঠকারী সিদ্ধান্ত বাতিল করে বিদেশগামী সকল নাগরিককে সম্পূর্ণ বিনা হয়রানীতে ও বিনা খরচে সরকারী সহায়তায় করোনা পরীক্ষা সনদ প্রদানের জোর দাবী জানাচ্ছি।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের পক্ষে,
মো: কবীর হোসেন
প্রধান সমন্বয়ক
বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ
মোবাইলঃ +৪৯(০)১৭০১৪৪৪৫২৭

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *