বিমানবন্দর উন্নয়ন ও যাত্রী নিরাপত্তা ফি বাতিল চেয়ে প্রবাসী অধিকার পরিষদের প্রেস বিজ্ঞপ্তি

Share This Story !

স্টারবার্তা নিউজ: বিদেশ যাত্রায় বিমানবন্দর উন্নয়ন ও যাত্রী নিরাপত্তা ফি বাতিল চেয়ে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর প্রেস বিজ্ঞপ্তি।

প্রেস বিজ্ঞপ্তি

তারিখ: ২৩/০৭/২০২০ইং
ক্রমিক নং:-বাপ্রঅপ/প্রে.বি-০৮

“অযৌক্তিক বিমানবন্দর উন্নয়ন ও যাত্রী নিরাপত্তা ফি বাতিল চাই”

প্রথম শ্রেণির জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুযায়ী, আগামী ১লা আগষ্ট, ২০২০ইং থেকে দেশের ভেতরে আকাশপথে ভ্রমণ ও বিদেশ যাত্রায় যাত্রী নিরাপত্তা, সেবার মান বৃদ্ধি ও বিমান বন্দরসমূহের অবকাঠামোগত উন্নয়নে সকল যাত্রীকে উন্নয়ন ফি প্রদান করতে হবে।


যেখানে বর্তমানে মহামারি করোনা কারণে বিশ্বের প্রায় সকল দেশের সাথে বাংলাদেশের বিমান চলাচল প্রায় স্থবির হয়ে পড়ছে, শুধুমাত্র ছুটিতে এসে আটকে পরা প্রবাসী ছাড়া দেশের বাহিরে গমনের মতো কোন সেরকম কোন যাত্রী নেই, এই সময়ে এই অযৌক্তিক উন্নয়ন ফি নির্ধারনে এটাই প্রতীয়মান হয় যে, মূলত ছুটিতে এসে দেশে আটকে পরা প্রায় ২ লক্ষ প্রবাসীদের কর্মস্থলে ফিরে যাওয়ার সময়ে এই ফি নির্ধারন করে মূলত প্রবাসীদের অসহায়ত্বকেই মূল লক্ষ্য বস্তু করা হয়েছে। একদিকে বিদেশ গমনের জন্য করোনা টেস্ট বাধ্যতামূলক করে ৩৫০০ টাকা ফি নির্ধারণ করা হয়ছে অন্যদিকে নতুন করে বিমানবন্দর উন্নয়ন ফি নির্ধারণ করা হয়ছে।


এই সময়টাতে আটকে পরা সকল প্রবাসীরা এমনিতেই ভিসা জটিলতা সহ কর্মস্থলে ফিরে যাওয়ার অনিশ্চয়তায় ভুগছে ঠিক সেই সময়ে প্রবাসীদের বিদেশ যাত্রা সহজ ও সুগম না করে এই ধরনের একর পর এক ফি নির্ধারণ সম্পূর্ণ অযৌক্তিক। সেইসাথে বিদেশি নাগরিকদের উপর এই ফি নির্ধারণ কার্যকর করা হলে পরবর্তীতে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসীদের উপর এর বিরূপ প্রতিক্রিয়া পড়বে ও এতে করে দেশের সন্মান হানী ও প্রবাসীদের বাড়তি ভোগান্তি পোহাতে হতে পারে বলে মনে করছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

তাই বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এই অযৌক্তিক ফি নির্ধারনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং পাশাপাশি বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর পক্ষ থেকে এই আদেশ বাতিল করে আটকে পরা ২ লক্ষ প্রবাসীকে নিরাপদে কর্মস্থলে ফিরে যাওয়ার পথ সহজ ও সুগম করার জোর দাবি জানাচ্ছে।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর পক্ষে,

মোঃ কবীর হোসেন
প্রধান সমন্বয়ক
বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ
মোবাইল: +৪৯(০)১৭০১৪৪৪৫২৭

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *