“প্রবাসী অধিকার পরিষদ, লেবানন”এর ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

Share This Story !

লেবানন প্রতিনিধি: করোনা মহামারীতে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, লেবানন শাখা কর্তৃক আয়োজিত সকল সহযোদ্ধাদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় ও পূর্ণমিলনী অনুষ্ঠান সম্পূর্ণ হয়েছে।
ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান হয় ডাউনটাউন, ভৈরত, লেবানন।

ঈদ পূর্ণমিলনী আয়োজন করেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, লেবানন শাখা।অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের প্রতিষ্ঠাতা ডাকসুর সাবেক ভিপি জনাব নূরুল হোক নূর। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক ইঞ্জিনিয়ার জনাব কবির হোসেন, বাংলাদেশ ছাএ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মোঃ তারেক রহমান ও মোঃ সোহরাব হোসেন।


লেবানন শাখার নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেনঃ
১.মোঃ রতন সরকার (সমন্বয়ক, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, লেবানন)
২.মোঃ হাবিবুর রহমান সরকার (সমন্বয়ক, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ, লেবানন)

৩.আবুল বাশার আলভী
৪.মাইনউদ্দীন চিশতী
৫.মোঃ আরিফ
৬.মোঃ ফারুক কবির
৭.মোঃ কামাল হোসেন
৮.আব্দুল মজিব
৯.মোঃ মোসলিম উদ্দিন
১০.মোঃ মহসিন মিয়া
১১.মোঃ আরিফ মিয়া (2)
১২.মোঃ জিয়াউর চৌধুরী
১৩.মোঃ বোরহান মিয়া
১৪.মোঃ কবির হোসেন
১৫.মোঃ জসিম উদ্দিন
তাছাড়া আরো অনেক সুভাকাঙ্খী ও সদস্য উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সে বক্ততারা বলেন, প্রতিটি প্রবাসী এই স্বাধীন বাংলার সন্তান, তাই তাদের নায্য অধিকার ফিরিয়ে দিতে হবে এবং বিভিন্ন দেশে আটকা পড়া প্রবাসীদের ফিরিয়ে আনতে হবে। ২১৯জন প্রবাসীদের দ্রুত মুক্তি দিতে হবে। তারা আরো বলেন, অধিকার আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

লেবানন প্রবাসী অধিকার পরিষদের নেতৃবৃন্দরা বলেন, লেবাননে হাজার হাজার প্রবাসী আজ চরম কষ্টে জীবনযাপন করছে। দেশে অর্থনৈতিক সংকট ও করোনা মহামারীর জন্য প্রায় ৭০হাজার প্রবাসী বেকার। গত ১১মাস ধরে দেশ থেকে টাকা এনে ঘর ভাড়া ও খাবার খাচ্ছে । যাদের কাজ আছে তারাও বাংলাদেশের টাকায় মাএ ৪৫০০ হাজার থেকে ৮০০০টাকা বেতনের কাজ করছে এবং দেশে ফেরার জন্য হাজার হাজার প্রবাসী অপেক্ষায় রয়েছে। বাংলাদেশ সরকারের কাছে তারা আরো দাবি করে বলেন, যারা দেশে যাওয়ার জন্য অপেক্ষা করতে তাদের যেন খুব দ্রুত দেশে ফিরিয়ে নেওয়া হয়। এবং বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কে কি ভাবে এগিয়ে নেওয়া যায় এ বিষয়ে আলোচনা করেন।

উপস্থিত বক্তারা বলেন, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ গঠনের পর থেকে প্রবাসীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে ,তার ব্যতিক্রম নয় লেবাননে। সারা বিশ্বের সকল প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে এক প্লাটফর্মে কাজ করার আহ্বান জানান ।

এছাড়া, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের প্রধান সমন্বয়ক ইঞ্জিনিয়ার মো: কবীর হোসেন দেশ ও প্রবাসের সকল শ্রেনী পেশার মানুষের সুস্বাস্থ্য কামনা করে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

কবীর হোসেন আরো জানান, বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারী করোনা ভাইরাসের প্রভাবে ও অনাকাঙ্খিত সৃষ্ট ভয়াবহ বন্যায় জন্মভূমি বাংলাদেশ নিধারুণ ভাবে বিপর্যস্ত হয়েছে। সকলের সচেতনতা ও সম্মিলিত প্রচেষ্টাতেই সম্ভব এই ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণ। সকলকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়া এবং স্বাস্হ্য বিধি মেনে চলা এবং সেই সাথে করোনায় ও বন্যায় বিপদগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *