ধর্ষণের প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদ খুলনা জেলা শাখার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Share This Story !

স্টারবার্তা প্রতিনিধি জি এম ফয়সাল মুনির: সিলেট এমসি কলেজ হোস্টেলে ছাত্রলীগ কতৃক স্বামীর কাছ থেকে স্ত্রীকে ছিনিয়ে নিয়ে ধর্ষণ, সাভারে দশম শ্রেণির ছাত্রী খুন ও খাগড়াছড়িতে ধর্ষণের সাথে জড়িত সকলের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ খুলনা জেলা শাখা। উক্ত মানববন্ধনে জেলা কমিটির অর্ধোশতাধিক সদস্যের উপস্থিতে নগরির প্রান কেন্দ্র নামে পরিচিত শিববাড়ি মোড়ে দুপুর ১২ টায় শুরু হয়। ধীরে ধীরে মানববন্ধন টি বৃহদাকার ধারণ করলে সেখানে পুলিশ বাঁধা প্রদান করে।
মানববন্ধনে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদ খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক ফরহাদ হাসান রাজ, সাংগঠনিক সম্পাদক সোহেল ইমাম, আরো উপস্থিত ছিলেন সহ-অর্থ সম্পাদক তানবিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক শিমুল, আকাশ, নাজমুল, রিজভি, রকিব, আরিফ, গফুর, শফিক সহ অন্যান্য নেতাকর্মীরা।

সাধারণ সম্পাদক ফরহাদ হাসান রাজ বলেন, “আজ এই করোনার মধ্যে ও ধর্ষণ করে যাচ্ছে কিছু অমানুষের বাচ্চা। একের পর এক ধর্ষিত হচ্ছে কিন্তু তার সঠিক বিচার হচ্ছে না। রাজনৈতিক কারণে ছাড় পেয়ে যাচ্ছে আসামিরা। প্রশাসন যদি ইচ্ছা করে ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করতে পারে।” তিনি ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি কামনা করছেন। সাথে সাথে তিনি ভিপি নূরের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রত্যাহারের দাবী করেন। রাজ আরও বলেন ছাত্র অধিকার পরিষদ সকল অন্যয়ের বিরুদ্ধে কথা বলে যাবে। বঙ্গবন্ধুর বাংলায় ধর্ষকের ঠাই নাই। এছাড়া সাংগঠনিক সম্পাদক সোহেল ইমান তার বক্তব্যে ধর্ষকের গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দ্রুত সময়ের মধ্যে কার্যকার করার দাবী করেছেন। তিনি আরো বলেন, ধর্ষণে শিকার ভুক্তভোগীরা এখন আর বিচার পায় না। সরকারের ছাত্রলীগের বাহিনীর সন্ত্রাসী কর্মকান্ডে জিম্মি সাধারণ মানুষ। সারাদেশের ক্যাম্পাসে সহিংসতা তৈরি করছে ছাত্রলীগের কর্মীরা।

বিচারের আশায় গণভবনে যাওয়া হলেও বিচার গণভবন পর্যন্ত সীমাবদ্ধ থাকে বলে তিনি জানান। সাম্প্রতিক সময়ে ধর্ষণের শিকার সকলের বিচার দাবি করে তিনি জানান, ধর্ষণকারীর কোন ধর্মের নয়, কোন দলের নয়, তারা পশু সমতুল্য।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *