গণধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদ, টাঙ্গাইল জেলার বিক্ষোভ

Share This Story !

নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বরোচিত নারী নির্যাতন এবং সাম্প্রতিক বিভিন্ন ধর্ষণ, গণধর্ষণ ও নারী নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে ছাত্র-জনতার সম্মিলিত বিক্ষোভ কর্মসূচি পালন করে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, টাঙ্গাইল জেলা’।

উক্ত কর্মসূচিতে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আজ মঙ্গলবার বেলা ১১ টা ৪৫ মিনিট হতে প্রায় এক ঘন্টা কর্মসূচিটি চলে। এ সময় বক্তারা ধর্ষণ বিরোধী বিভিন্ন বক্তব্য প্রদান করেন।

ছাত্র-জনতার সম্মিলিত বিক্ষোভ এ ছাত্র অধিকার পরিষদ এর নেতাকর্মী ছাড়াও সাধারণ জনগণ ও বিভিন্ন সংগঠনের দায়িত্বশীলরা সংহতি প্রকাশ করে বক্তব্য প্রদান করেন।

এ সময়ে সংগঠনের জেলা শাখার সমন্বয়ক মো: আলিফ বলেন, ‘ দেশে আইন, শাসন, বিচার বিভাগ থাকতেও কেনো আমাদের বিভিন্ন সময় পড়াশোনা, কাজকর্ম বাদ দিয়ে রাজপথে দাড়িয়ে বিচার চাইতে হয়? কেনো আজ দেশে আইনের শাসন নেই?’ তিনি আরো বলেন, ‘প্রচলিত ধর্ষণ বিরোধী আইনে যদি ধর্ষকদের বিচার না করা যায়, আইন বিভাগের মাধ্যমে প্রচলিত আইন কে পরিবর্তিত করে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করার দাবি জানান তিনি।’

কাউসার আহমেদ বলেন, ‘ দ্রুততম সময়ের মধ্যে যেনো দেশে ঘটে যাওয়া প্রত্যেকটা ধর্ষনের বিচার করা হয়। দরকার হলে দ্রুত বিচার ট্রাই্যুনালের মাধ্যমে বিচারকার্য পরিচালনা করতে বলেন তিনি।’

এসময় আরো বক্তব্য রাখেন সদস্য হৃদয়, আহাদ, ফরাজি, ফাহাদ প্রমুখ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *