বাংলাদেশে হত্যা ও ধর্ষণের প্রতিবাদে জার্মানিতে প্রবাসি অধিকার পরিষদের মানববন্ধন

Share This Story !

দেশব্যাপী হত্যা, ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ জার্মানির ফ্রাঙ্কফুর্টে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রবাসি অধিকার পরিষদ জার্মানি শাখা। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারনে প্রশাসনের বেঁধে দেওয়া বিধিনিষেধ এবং স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে ফ্রাঙ্কফুর্টে এই মানববন্ধনের আয়োজন করে সংগঠনটি। ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত এই মানববন্ধনে বাংলাদেশে ছাত্র অধিকার পরিষদের আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা, মামলা এবং গ্রেফতারেরও প্রতিবাদ জানানো হয়।


মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর প্রধান সমন্বয়ক কবীর হোসেন, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ জার্মানির সমন্বয়ক পলাশ হোসেন, ফকরুল ইসলাম, সহ সমন্বয়ক মো: খোকন, তানভীর আহমেদ, মাহি উদ্দিন, প্রবীর সহ আরো কয়েকজন প্রবাসি।


মানববন্ধনে বক্তারা দেশব্যাপী হত্যা, ধর্ষণ ও নারী নির্যাতনের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, বাংলাদেশে সরকারী দলের ছত্রছায়ায় কেউ অপরাধ করলে বিচার না হওয়ার একটি সংস্কৃতি তৈরি হয়েছে। যার কারনেই সারাদেশে আশঙ্কাজনকহারে হত্যা ও ধর্ষণের মতো ঘটনা একের পর এক ঘটে চলছে।

মানববন্ধনে বক্তারা সিলেটের এমসি কলেজের ধর্ষণ, নোয়াখালীর বেগমগঞ্জে পাশবিকভাবে নারী নির্যাতন এবং সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান হত্যাকাণ্ড সহ সকল ঘটনার সাথে জড়িতদের দ্রুত বিচার দাবী করেন।


#বি:দ্র: মহামারি করোনার কারণে ১০ জনের বেশী লোক নিয়ে মানববন্ধন করার জন্য জার্মান পুলিশ প্রশাসন এর অনুমতি না পাওয়ায় ছোট আকারে মানববন্ধন করা হয়েছে।

মহামারি করোনার কারণে ১০ জনের বেশী লোক নিয়ে মানববন্ধন করার জন্য জার্মান পুলিশ প্রশাসন এর অনুমতি না পাওয়ায় ছোট আকারে মানববন্ধন করা হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *