বাহরাইনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সাংগঠনিক মতবিনিময় সভা সম্পূর্ণ

Share This Story !

বাহরাইন প্রতিনিধিঃ বিশ্বের প্রায় ৫৩ টি দেশে সাংগঠনিক ভাবে প্রবাসীদের জন্য কাজ করছেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ। বাহরাইনেও আজ ৩০ অক্টোবর তাদের সাঙ্গঠনিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মোহাম্মদ মিলন এর সভাপতিত্বে  বাহারাইনে অবস্থানরত বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ বাহরাইন শাখার  সমন্বয়ক, সিটি সমন্বয়ক এবং নতুন সদস্যদের নিয়ে সাংগঠনিক মিটিং সফলভাবে সম্পন্ন করেছে বাংলাদেশে প্রবাসী অধিকার পরিষদ বাহরাইন শাখা।

বাহরাইন শাখার সমন্বয়ক সাইফুল ইসলাম সরকারের উদ্দেশ্যে বলেন, আমরা প্রবাসীরা দেশে রেমিট্যান্স পাঠিয়ে দেশকে উন্নত করছি কিন্তু প্রবাসীরা মারা গেলে  রেমিট্যান্স যোদ্ধার লাশ বছরের-পর-বছর মর্গে পড়ে থাকে। প্রিয় মা-বাবা-ভাই-বোন শেষ বারের মতো প্রবাসীর লাশটি দেখতেও পারে না।
মানুষের কাছ হাত পেতে টাকা তুলে প্রবাসীর লাশ দেশে পাঠানো হয়। কেন প্রবাসীর লাশ রাষ্ট্রীয় খরচে দেশে পাঠানো হচ্ছে না?


এ সময় উপস্থিত ছিলেন বাহরাইনের  রিফা শাখার সমন্বয়ক মমিন বলেন, সরকার প্রবাসীদের জন্য নামমাত্র ঋণের ব্যবস্থা করেছে কিন্তু ঋণ পেতে হলে যেসব শর্ত সরকার জড়িয়ে দিয়েছে তা পূরণ করা একজন সাধারন প্রবাসীর পক্ষে সম্ভব নয়।
মমিন আরও বলেন সরকারের উচিত ক্ষতিগ্রস্ত প্রবাসীদের বিনা শর্তে ঋণ দেওয়ার ব্যবস্থা করা যেন ক্ষতিগ্রস্ত প্রবাসীরা ঘুরে দাঁড়াতে পারে।


বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ বাহরাইন শাখার উদ্যোগে জামালপুর জেলার মধারগুজ উপজেলার বাহারাইন প্রবাসী মরহুম মোহাম্মদ সুজনের  লাশ বাংলাদেশে প্রেরণ পাঠানোর জন্য ২৬ হাজার ৫০০শত টাকা অর্থ সাহায্য করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহরক শাখার সমন্বয়ক বিশিষ্ট ব্যবসায়ী শরীফ হোসেন, রিফা শাখার সমন্বয়ক মোহাম্মদ ইব্রাহিম, হামাদ টাউন শাখার সমন্বয়ক মোহাম্মদ মিলন, রফিকুল ইসলাম মানামা শাখার সমন্বয়ক আরিফ ভূঁইয়া, রুবেল তুবলি শাখার সমন্বয়ক আনোয়ার হোসেন।

সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন মোহাম্মদ ইসমাইল, আজিবুর রহমান,রোমান মিয়াজী,রিফন গাজী, হালিম, মোঃ জালিল, রেদওয়ান মাহবুব আলম খোকন সহ আরো অনেকেই।উল্লেখ্য করোনার কারনে জনসমাগম এড়াতে ক্ষুদ্র পরিসরে সাঙ্গঠনিক মিটিং করা হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *