রাষ্ট্রের কাছে নাগরিক হিসেবে নিরাপত্তা পাবো? নাকি রাষ্ট্রীয় গুম, খুনের শিকার হবো?

Share This Story !

স্টার বার্তা নিউজ: ঢাকসুর সাবেক ভিপি নিজের জীবনের নিরাপত্তা নিয়ে তার ব্যক্তিগত ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন। ভিপি নুরের ফেসবুক পোস্টটি স্টার বার্তা পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো।

“এই রাষ্ট্রের কাছে একজন নাগরিক হিসেবে আমি কি নিরাপত্তা পাবো নাকি রাষ্ট্রীয় গুম, খুনের শিকার হবো?

২২ সেপ্টেম্বর থেকে যেখানে যাই, কিছু অপরিচিত লোক ফলো করছে বুঝতেছি। এর মধ্যে রামপুরা এলাকায় দুদিন পিছন থেকে মটর সাইকেল ধাক্কা দেয়, ছোট ভাই সঠিকভাবে কন্ট্রোল করতে পারায় বড় কোন অঘটন ঘটেনি।

বাসার নিচে অপরিচিত লোকের আনাগোনা, আজকে কিছু অপরিচিত লোক গোয়েন্দা সংস্থার পরিচয়ে দারোয়ানের কাছে, আমার কয়টা বাইক, গাড়ী আছে কিনা, বাসায় কে কে থাকি ইত্যাদি নানা তথ্য জানতে চেয়েছে। এমনকি আমি বাইরে থাকাবস্থায় বাসার এসে আমার শাশুড়ির কাছেও বাসায় কয়জন থাকি, কে কে থাকি ইত্যাদি বেশ কিছু তথ্য জানতে চেয়েছে।

একটু খোঁজ-খবর নিয়ে জানতে পারলাম, গোয়েন্দা সংস্থার লোক পরিচয়ে বাসার আশেপাশে ৩ জন লোক পালাক্রমে ডিউটি করে। তাদের কাজ হচ্ছে ভিপি নুর কখন বাসা থেকে বের হয়, কিসে বের হচ্ছে সাথে, সাথে কয়জন, কখন আসে ইত্যাদি তথ্য পৌঁছানো।

এভাবে ফলো করার কারণ কি?
নিরাপত্তা নিশ্চিত নাকি গুম, খুন করার প্ল্যান?

উল্লেখ্য বেশ কিছুদিন পূর্বে মোবাইলে মেসেজ পাঠিয়ে ও কল দিয়ে হত্যার হুমকি দেওয়ায় নিরাপত্তা চেয়ে শাহাবাগ থানায় জিডি করা হয়েছে। ২২ ডিসেম্বর ডাকসুতে হত্যাচেষ্টাসহ সরকারি দলের গুন্ডাদের দ্বারা ১১ বার হামলার শিকার হয়েছি, সুস্পষ্ট তথ্য-প্রমাণ থাকার পরও কারো বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

তবে ষড়যন্ত্র যাই হোক, ইনশাআল্লাহ মোটেই বিচলিত নই। দুর্বৃত্তায়নের রাজনীতির অবসান ঘটাতে তারুণ্যের নেতৃত্বে পরিবর্তনের রাজনীতি প্রতিষ্ঠায় কাজ করে যাবো।

–নুরুলহক নুর Md Nurul Haque

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *