প্রবাসী অধিকার পরিষদ সৌদি আরব জেদ্দা শাখার টি-শার্ট বিতরণ ও পূর্ণমিলনী অনুষ্ঠিত

Share This Story !

সৌদি আরব প্রতিনিধি : এসো এক হই অধিকারের কথা কই সম্প্রীতি অধিকার সম্মৃদ্ধি এই শ্লোগান কে সামনে রেখে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ সৌদি আরব জেদ্দা শাখা কতৃক আয়োজিত টি-শার্ট বিতরণ ও পূর্ণ মিলন অনুষ্ঠিত হয়। আজ ১২ই নভেম্বর শুক্রবার বিকেলে তিন ঘটিকায় জেদ্দাস্থ luxary হোটেল এন্ড রেস্টুরেন্টের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেদ্দা শাখার সমন্বয়ক জাহিদুল ইসলাম নিশান ভূইয়া।

সমন্বয়ক রাজীব রাজ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক হারুন ইসলাম। আমন্ত্রিত অতিথি ছিলেন মক্কা শাখার সমন্বয়ক জীলানি পারভেজ, সিনিয়র সদস্য সাংবাদিক মোহাম্মদ ফিরোজ, জেদ্দা শাখার সমন্বয়ক মোহাম্মদ লিমনখান, সমন্বয়ক মোহাম্মদ জাহিদুল ইসলাম হাসান, হাবিব মুমিন সহ সমন্বয়ক, ওমর সুলতান সহ সমন্বয়ক জেদ্দা শাখা।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ অধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন ইসলাম বলেন, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ একটি অরাজনৈতিক সংগঠন। যা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী ভাই বোনদের নিয়ে অধিকার আদায় ভিত্তিক একটি সংগঠন।

এই সংগঠন প্রবাসীদের সার্থে প্রবাসীদের অধিকার সম্বলিত বিষয় নিয়ে কথা বলা এবং বিভিন্ন সমস্যা গুলো চিহ্নিত করে প্রবাসী সংশ্লিষ্ট দফতরে বা সরকারের উচ্চ মহলে পৌঁছে দেওয়াই এই সংগঠনে মাধ্যমে আমরা কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের লক্ষ্য উদ্দেশ্য প্রবাসীদের অধিকার নিয়ে কাজ করে যাওয়া আর সেই পরিপ্রেক্ষিতে সৌদি আরবে এই সংগঠনের যাত্রা। আমরা যারা প্রবাসী বাংলাদেশী প্রবাসী ভাই বোন প্রবাসে আছি আমাদের অনেক সমস্যা পড়তে হয়।

আমি একজন সৌদি প্রবাসী আমার নীতি নৈতিকতা থেকে এই সমস্যা গুলো নিয়ে কথা বলা দায়িত্ব বলে আমি মনে করি। প্রবাসী অধিকার পরিষদ সৌদি আরব শাখার পক্ষ থেকে সরকার এবং প্রবাসী সংশ্লিষ্ট দফতরের কাছে আবেদন বা দাবী জানাচ্ছি যে সৌদি প্রবাসীরা বর্তমানে অনেক সমস্যায় জর্জরিত। এই সমস্যা গুলো সমাধানের জন্য বাংলাদেশ সরকার সৌদি সরকারের সাথে দ্বি-পাক্ষিক আলোচনার মাধ্যমে সমস্যাগুলো সমাধান করবেন বলে তিনি আশা ব্যক্ত করেন।

বক্তারা ঝালকাঠিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের নগ্ন হামলার তীব্র প্রতিবাদ জানান এবং অবিলম্বে দুষ্কৃতকারীদের গ্রেফতারের দাবি করেন।

উক্ত অনুষ্ঠানে জেদ্দা মক্কা ও বিভিন্ন এলাকার বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের নেতা কর্মীরাসহ অসংখ্য প্রবাসী উপস্থিত ছিলেন ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *