বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার সংবর্ধনা ও পূনর্মিলনী অনুষ্ঠিত

Share This Story !

বিশ্বের প্রায় ৫৩ টি দেশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ প্রবাসীদের পরিষদ। প্রবাসীদের নানান সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এই সংগঠনটি।



বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কুয়েত শাখার উদ্যোগে সবর্ধনা ও পূরনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানটি কুয়েতের  মুরকাবে সিটিতে রাজধানী হোটেলে বৃহস্পতিবার রাত নয়টায় অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিতি ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির নবম নির্বাচিত সংস্কৃতি বিষয়ক সম্পাদক রবিউল হক, কুয়েত শাখার সমন্বয়ক সোহাগ হোসেন,এনামুল হক, রেজওয়ান আহম্মেদ, আমান উল্লাহ আমান, জাহাঙ্গীর আলম, আয়নাল হক বিপ্লব পাটুরিয়ারি, আক্তার হোসেন সহ আরও অনেকে।



অনুষ্ঠানে বক্তারা প্রবাসীদের অধিকার আদায়ে এক হয়ে কাজ করার জন্য সকল প্রবাসীদের অাহবান জানান।
রবিউল হক তার বক্তব্যে বলেন, আমরা প্রবাসীরা সবসময়ই অবহেলিত, রেকর্ড সংখ্যক রেমিটেন্স পাঠানোর পরেও বিভিন্ন ভাবে প্রবাসীরা প্রতারিত ও সরকারি বিভিন্ন সুবিধার থেকে বঞ্চিত। তিনি আরো বলেন সরকারি খরচে প্রবাসীদের লাশ দেশে নেওয়া এটাই সময়ের দাবি হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন দেশে মাসের-পর-মাস প্রবাসীদের লাশ হাসপাতালে মর্গে পড়ে থাকে দূতাবাসগুলোর সুদৃষ্টি ও সংস্কৃত সকলের অংশগ্রহণে এ সমস্যা থেকে প্রবাসীদের উত্তরণ সম্ভব। রবিউল হক তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রবাসীদের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সমাধানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।
এ সময় বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার কোবীর হোসেন ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন সদস্যদের দিক-নির্দেশনা দেওয়ার সময় তিনি বলেন বাংলাদেশে প্রবেশ অধিকার পরিষদ প্রবাসীদের অধিকার আদায়ে একটি প্ল্যাটফর্ম এই প্লাটফর্মে সর্বদলীয় প্রবাসীদের অংশগ্রহণে প্রবাসীদের বিভিন্ন সমস্যা নিয়ে কাজ করে যাবে।
এ সময় কুয়েত শাখার সমন্বয়ক ও বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সিফাত হোসেন ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রবাসীদের অধিকার আদায়ে সম্পর্কিত বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। বিমানবন্দর হয়রানি থেকে শুরু করে লাশ দেশে পাঠানো সহ নানা সমস্যার কথা তুলে ধরে সরকার ও দূতাবাসগুলোর সুদৃষ্টি কামনা করেন।
এ সময় বক্তারা বাংলাদেশে প্রবেশের অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সকল সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *