লেবানন প্রবাসীদের সমস্যা সমাধানে প্রবাসী অধিকার পরিষদ লেবাননের ৫ম সভা অনুষ্ঠিত

Share This Story !

করোনা মহামারীর মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ লেবানন শাখার ৫ম সভা অনুষ্ঠিত।

মিটিংয়ে লেবাননের সকল সমস্যা সমাধানে আমাদের করনীয় সম্পর্কে আলোচনার পাশাপাশি বিশ্বের ১ কোটি ৫০লক্ষ বাংলাদেশী প্রবাসীদের বঞ্চিত অধিকার আদায়ে প্রয়োজনিয় পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়েছে।

উক্ত মিটিংয়ে সভাপতিত্ব করেন রেদোয়ান রাকিব খাঁন, প্রধান অতিথি হাবিবুর রহমান সরকার ,বিশেষ অতিথি শফিকুল ইসলাম শফিক, সামির, কালাম,রেজাউল,কবির,রুবেল অনু,সারা, কবির,হান্নান, মনি,রুবেল,মজিব,ফোরকান সহ ৭০ জন নেতাকর্মি উপস্থিত ছিলেন। সভাপতি বলেন প্রবাসী অধিকার পরিষদকে শক্তিশালী করে ১কোটি ৫০লক্ষ প্রবাসীদের অধিকার আদায় করা এ সংগঠনের মূল লক্ষ, টাকা ইনকাম করার জন্য কেউ এই সংগঠনে আসবেন না বলেও সকলকে সচেতন করেন ।

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের কার্যনির্বাহী কমিটির পরিবেশন ও জলবায়ু বিষয়ক সহ-সম্পাদক ও লেবানন প্রবাসী অধিকার পরিষদের সমন্বয়ক মোঃ হাবিবুর রহমান সরকার বলেন, স্বাধীনতার ৪৯ বছরেও প্রবাসীরা তাদের অধিকার থেকে বঞ্চিত তাই আমরা প্রবাসী অধিকার পরিষদ গঠন করে দিছি এই সংগঠনের মাধ্যমে কিভাবে আপনারা আপনাদের বঞ্চিত অধিকার আদায় করে নিবেন সেটা আপনাদের বেপার।

সেই সাথে নূরুল হক নূরকে হত্যা চেষ্ঠার তিব্র নিন্দা জানিয়ে বাংলাদেশে সকলের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।তার সাথে লেবাননে অসহায় প্রবাসীদের দ্রুত দেশে ফেরত এবং অসুস্থ প্রবাসীদের দ্রুত চিকিৎসা দেওয়ার আহ্বান জানান।এবং সকাল সামাজিক সংগঠন ও রাজনৈতিক সংগঠন কে প্রবাসীদের প্রতি সু-নজর দেওয়া জন্য বলেন।তাছাড়াও তিনি আরো বলেন,বর্তমান পরিস্থিতিতে মায়ের পেটের ভাই বোনের মত মনে করে একে অন্যের পাশে দাঁড়াতে বলেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আহালে সুন্না ওয়াল জামায়াতের সাবেক সভাপতি, বর্তমান উপদেষ্টা জানাব শফিক মৃধা বলেন, আমরা একতা গড়ে তুলতে পারলে প্রবাসীদের অধিকার আদায় করতে সক্ষম হবো। মহিলা নেত্রী অনু বলেন,প্রবাসী অধিকার পরিষদ লেবানন শাখার সিনিয়র সমন্বয়ক জনাব রতন সরকারের বিরুদ্ধে এবং আমাদের সংগঠনের বিরুদ্ধে যে সকল অপপ্রচার করা হচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন।

আমরা এমন অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই তার সাথে সকলকে সজাগ থাকার আহ্বান জানান। সভা পরিচালনা করেন রবিউল ইসলাম রুবেল, তিনি তার বক্তব্যে বলেন প্রবাসীদের অধিকার নিশ্চিত না হওয়ার আগে ঘরে ফিরে যাবে না প্রবাসী অধিকার পরিষদ । উক্ত মিটিংয়ে আরো অনেক নেতাকর্মীরা বক্তব্য রাখেন এবং সকল প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে অধিকার আদায়ে কাজ করার আহব্বান জানান। তাছাড়াও সভায় এক অসুস্থ বাংলাদেশী নারী কর্মীকে নগদ অর্থ বাবদ ৬০০লিরা প্রধান করেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *