প্রবাসী অধিকার পরিষদ কাতারের আল রাইয়্যান সিটির আলোচনা সভা ও পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন

Share This Story !

স্টারবার্তা কাতার প্রতিনিধি: বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কাতার শাখার আল রাইয়্যান সিটির আলোচনা সভা ও পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মোহাম্মদ ফোরকান ও মোহাম্মদ আরাফাত এর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আবির খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সমাজ সেবা সম্পাদক তাজুল ইসলাম ফুলমীয়া, সহ ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থাপনা সম্পাদক নূর আলম আকাশ ,কাতার শাখার আল ওয়াকরা সিটির সমন্বয়ক আলী আহমদ, দোহা সিটির সমন্বয়ক বাহার হোসেন ও কাতার শাখায় অন্যতম সিনিয়র সদস্য শফিকুল ইসলাম।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন আল রাইয়্যান সিটির অন্যতম একটিভ সদস্য এম,জে সাইফুল, কবি মোহাম্মদ মোস্তফা, সাগর হোসেন, বিল্লাল হোসেন, মোহাম্মদ নাসির, মোহাম্মদ সাহাদাত, মোহাম্মদ পারভেজ, মোহাম্মদ ইব্রাহিম ও অন্যান্য সদস্যবৃন্দ।
অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন মোহাম্মদ সুলতান।

উক্ত সভায় প্রধান অতিথি আবির খান বলেন পাসপোর্ট অফিস ও বিমানবন্দরে হয়রানি বন্ধ করতে হবে এবং বহির্বিশ্বে প্রবাসীদের লাশ সরকারি খরচে দেশে আনার ব্যাবস্থা করা হয়, ফিলিপাইন, নেপাল ও ভারতের মত অল্প খরচে বিভিন্ন দেশে কর্মস্থলে যেতে পারে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ করা হয়।

বিশেষ অতিথি তাজুল ইসলাম ফুলমীয়া বলেন ফ্রি ভিসার নামে দালালমুক্ত প্রবাসের ব্যাবস্থা করতে হবে এবং যারা এই ফ্রি ভিসার নামে প্রতারনা করে এসব দালালদের আইনের আওতায় নিয়ে আসতে হবে।

বিশেষ অতিথি নূর আলম আকাশ বলেন একদিন আসবে যখন প্রবাসীদেরকে এয়ারপোর্ট এ ভিআইপি মর্যাদা দেওয়া হবে সেই লক্ষ্যে কাজ করছে আমাদের বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

নিজের অভিমত তুলে ধরেন এবং বাংলাদেশ সরকারের প্রতি জোর অনুরোধ জানিয়েছেন প্রবাসীদের জন্য সহজ সুদমুক্ত ঋণ ও বাড়ী করার জন্য লোন এর ব্যাবস্থা করার জন্য। ১ কোটি ২০ লক্ষ প্রবাসীদের জন্য বন্ধুসুলভ আচরণ করে এমন এম্ব্যাসি ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় আশা করে সকল প্রবাসীরা। কাতারে অবস্থানরত বাংলাদেশ এম্ব্যাসি কে ধন্যবাদ জানান আবির খান,তাজুল ইসলাম ফুলমিয়া, নূর আলম আকাশ, আলী আহমদ ও বাহার হোসেন।

অনুষ্ঠান চলাকালীন সময় বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এর সম্মানিত সভাপতি ইঞ্জিনিয়ার কবির হোসেন অনলাইন এ ভিডিও কলের মাধ্যমে সবার সাথে কথা বলেন এবং আশ্বস্ত করেন যে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ আপনাদের অধিকার আদায়ে পাশে ছিল আছে এবং থাকবে।

এখানে সকল সদস্যদের মাঝে কুশল বিনিময় হয় এবং সবাই ৫ ওয়াক্ত নামাজ পড়বেন এই প্রত্যাশা করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে শফিকুল ইসলাম এর পরিচালনায় সকল প্রবাসীদের জন্য দোয়া ও মোনাজাত করা হয় ও নৈশভোজের মাধ্যমে শেষ হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *