ওমান প্রবাসী কামাল উদ্দিন হত্যার প্রতিবাদ জানিয়েছে প্রবাসী অধিকার পরিষদ

Share This Story !

স্টারবার্তা প্রবাস প্রতিনিধি: ওমান প্রবাসী কামাল উদ্দিন হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

প্রেস বিজ্ঞপ্তি: ওমান প্রবাসী কামাল উদ্দিন হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ

নোয়াখালীর সুবর্ণচরে পূর্ব শত্রুতাকে কেন্দ্র করে এক ওমান প্রবাসীকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে ইউপি সদস্য প্রার্থী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে। নিহত ওমান প্রবাসী মোঃ কামাল উদ্দিন(৩৩) উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেস গ্রামের ওবায়দুল হক ওরফে ওদুর ছেলে এবং ২ সন্তানের জনক ছিলেন। জানা যায়, কামাল গত ২ মাস ৯ দিন আগে দেশে আসেন। সে গত ১০ বছর যাবত ওমান প্রবাসী ছিল। গত বুধবার (০৯ জুন) দুপুর দেড়টার দিকে উপজেলার চরওয়াপদা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরকাজী মোখলেস গ্রামের মালেকের চা দোকানের সামনে এই ঘটনা ঘটে। পরে গুরুত্বর আহত কামালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে একই দিন রাত সাড়ে সাড়ে ১১টার দিকে কুমিল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তার মৃত্যু হয়।

নিহতের ছোট ভাই বেলাল হোসেন অভিযোগ করেন, ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম সে তার ভাইয়ের মদদে, প্রভাবে এলাকায় অনিয়ম করে। গত মঙ্গলবার রাতে স্থানীয় চর কাজি মোখলেছ নূরনবী দরবেশের বাজারে ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম ও তার সমর্থকরা কামালকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। পূর্ব শত্রুতার জেরে আগে কামালের সাথে তাদের কথা কাটাকাটি ও মারামারির ঘটনা ঘটে। ইউপি সদস্য পদপ্রার্থী আব্দুর রহীম, ও মাসুদের নির্দেশে আমার ভাইকে কুপিয়ে হত্যা করা হয়।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। তাৎক্ষণিক এ ঘটনায় রুহুল আমিনের ছেলে আবুল কালাম ও ইসমাইলকে আটক করা হয়েছে।

এই ন্যাক্কারজনক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ। পাশাপাশি প্রবাসী ও প্রবাসীদের পরিবারের জান মালের নিরাপত্তার জন্য “প্রবাসী সুরক্ষা আইন” প্রণয়ন ও বাস্তবায়নের দাবী জানাচ্ছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *