যুক্তরাষ্ট্র প্রবাসী মাইকেল রোজারিও হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রবাসী অধিকার পরিষদ

Share This Story !

স্টারবার্তা প্রবাস প্রতিনিধি: যুক্তরাষ্ট্র প্রবাসী মাইকেল রোজারিও হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

প্রেস বিজ্ঞপ্তি:

যুক্তরাষ্ট্র প্রবাসী মাইকেল রোজারিও হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ:

মুন্সীগঞ্জের সিরাজদিখানে মাইকেল রোজারিও (৭২) নামের এক যুক্তরাষ্ট্র প্রবাসীকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতের আপন ভাতিজা গেনেট রোজারিও (৫০) হত্যাকাণ্ডে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে।  শুক্রবার দিনগত রাত ১২টায় উপজেলার খ্রিষ্টানপল্লী কেয়াইন ইউনিয়নের শুলপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত গেনেটকে একনলা বন্ধুক ও গুলিসহ রাতেই গ্রেফতার করেছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয়রা জানান, শুলপুর গ্রামের মাইকেল রোজারিও সঙ্গে তার বড় ভাই মৃত বারেন রোজারিওর ছেলে  গেনেট রোজারিওর জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে দুপক্ষের মধ্যে একাধিক মামলাও চলছিল। চাচা ভাতিজা উভয়ই সপরিবারে আমেরিকায় বসবাস করেন। সম্পত্তি বিরোধ নিরসনে প্রায় দুমাস আগে দুজনই বাংলাদেশে আসেন।  জমির বিরোধ নিষ্পত্তির জন্য গতকাল শুক্রবার সন্ধ্যায় ৭টায় স্থানীয় ‍ইউপি সদস্যসহ গণ্যমান্যদের নিয়ে শালিসি বৈঠক হয়। বৈঠকে দীর্ঘদিনের জমিজমা বিরোধের অবসানও ঘটে। কিন্তু রাত ১২টার দিকে ভাতিজা গেনেট তার চাচা মাইকেল রোজারিওকে গুলি করেন। পরে আহত অবস্থায় তাকে ঢাকা মিডফোর্ট হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এই ন্যাক্কারজনক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ। পাশাপাশি প্রবাসী ও প্রবাসীদের পরিবারের জান মালের নিরাপত্তার জন্য “প্রবাসী সুরক্ষা আইন” প্রণয়ন ও বাস্তবায়নের দাবী জানাচ্ছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ।

বার্তা প্রেরক,

মোঃ তারেকুর রহমান, দপ্তর সম্পাদক, কেন্দ্রীয় নির্বাহী সংসদ, বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *